AppsTechTechnology | প্রযুক্তি

আসছে ইনস্টাগ্রাম এর ৭ ফিচার – ইনস্টাগ্রাম

Rate this post

আসছে ইনস্টাগ্রামের ৭ ফিচার: জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রাম একের পর এক নতুন ফিচার যুক্ত করছে। এবার ব্যবহারকারীদের সুবিধায় মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি একসাথে সাতটি নতুন ফিচারের কথা ঘোষণা করেছে।

How to Open MS Word in Windows 10

ব্র্যাক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – BRAC Job 2022

চলুন তবে দেখে নেওয়া যাক কী কী ফিচার আসছে-

  1. # মেসেজ রিপ্লাইয়ে বড়সড় পরিবর্তন আনছে ইনস্টাগ্রাম। ব্যবহারকারী অন্য কোনো কনটেন্ট ব্রাউজিং করার সময়েও মেসেজের রিপ্লাই করতে পারবেন। একটি ব্লগ পোস্টে ইনস্টাগ্রামের পেরেন্ট সংস্থা মেটা এই ঘোষণা করেছে।
  2. # নতুন একটি শর্টকাট যুক্ত হতে চলেছে ইনস্টাগ্রামে। এর সাহায্যে ব্যবহারকারীরা নির্দিষ্ট মেম্বারের কাছে কনটেন্ট পাঠাতে পারবেন। শেয়ার বাটনে ট্যাপ করে কিছুক্ষণ ধরে রাখলে ব্যবহারকারীরা এখন তাদের ঘনিষ্ঠ বন্ধুদের কোনো পোস্ট রি-শেয়ার করতে পারবেন।
  3. # কাউকে ইনস্টাগ্রামে মেসেজ পাঠালেও যাতে তার কাছে নিঃশব্দে মেসেজ যায় সেই ফিচারও রয়েছে। সেক্ষেত্রে মেসেজের আগে শুরু @silent- এটা যুক্ত করতে হবে। মূলত মাঝরাতে বা কাজের ফাঁকে কাউকে মেসেজ পাঠালে তিনি যাতে নোটিফিকেশনে শব্দে বিরক্ত না হন, সেই জন্যই চালু হচ্ছে এই ফিচার।
  4. # ইনবক্সের উপরে ব্যবহারকারীরা দেখতে পাবেন যে সেই সময় ইনস্টাগ্রামে কে কে অনলাইন রয়েছেন। তবে ব্যবহারকারী যে ইনস্টগ্রামে অনলাইন বা অ্যাক্টিভ রয়েছেন সেটা বোঝা যাবে যে ফিচারের সাহায্যে সেটা কীভাবে কাজ করবে জানা যায়নি। ইনস্টাগ্রামের ইউজারদেরই নিজের ‘অ্যাক্টিভিটি স্ট্যাটাস’ এনাবেল করতে হবে কি না সে বিষয়েও কিছু জানা যায়নি।
  5. # ইনস্টাগ্রাম তার ইউজারদের একটি গানের ৩০ সেকেন্ড প্রিভিউ শেয়ার করার জন্য অনুমতি দিচ্ছে। অ্যাপেল মিউজিক, অ্যামাজন মিউজিক বা স্পটিফাই থেকে এই ৩০ সেকেন্ডের সং প্রিভিউ শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। কোনো চ্যাটগ্রুপের সদস্যরা সরাসরি চ্যাট উইন্ডো থেকেই এই ক্লিপ শুনতে পাবেন।
  6. # গ্রুপ চ্যাটের ক্ষেত্রে ইনস্টাগ্রামে ব্যবহারকারীরা একটি পোল বা ভোটাভুটির অপশন তৈরি করতে পারেন। ফেসবুক আর মেসেঞ্জারে ইতিমধ্যেই এই ফিচার রয়েছে।
  7. # ইনস্টাগ্রাম গ্রুপে মেম্বাররা নতুন lo-fi চ্যাট থিম ব্যবহার করতে পারেন। এর সাহায্যে ব্যবহারকারীদের অভিজ্ঞরা আরো ভালো হবে।
ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button