Techপ্রযুক্তি

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার নিয়ম: নগদ বর্তমানে অতি জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং। কম মূল্যে ক্যাশ আউট সহ হাতের নাগালে ব্যাংকিং সার্ভিস নিয়ে আসার জন্য নগদ খুব অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে।

বর্তমানে বাজারে অনেক মোবাইল ব্যাংকিং সার্ভিস রয়েছে। তবে সবচেয়ে কম রেটে ক্যাশ আউট সুবিধা দিয়ে আসছে নগদ। বিভিন্ন প্রকার সার্চ শহর নগদ একাউন্টে ক্যাশ আউট খরচ প্রতি ১০০০ টাকায় মাত্র ১৪ টাকা। যদিও নগদ তাদের বিজ্ঞাপনে ক্যাশ আউট চার্জ ৯ টাকা বলে দাবি করে।

বিকাশ হেল্প লাইন নাম্বার কত

গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে নগদের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও বিভিন্ন সরকারি সেবা গ্রহণের জন্য নগদ একাউন্ট বাধ্যতামূলক করা হয়েছে। এ সকল কারণে নগদ এর গ্রাহক সংখ্যা কয়েক মাসের মধ্যে প্রায় এক কোটির মতো হয়ে গেছে।

নগদ একাউন্ট সম্পর্কে কিছু তথ্য

বাংলাদেশ ডাক বিভাগের লেনদেন ব্যবস্থার নাম নগদ। এই ব্যাংকিং সেবার মাধ্যমে কয়েক মুহূর্তের মধ্যেই টাকা দেশের যেকোন জায়গায় পাঠানো সম্ভব। এবং অসংখ্য ক্যাশ আউট পয়েন্ট থেকে আপনি নিজের ইচ্ছামত ক্যাশ আউট করে নিতে পারবেন। পক্ষান্তরে অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিস এর চাইতে ক্যাশ আউট চার্জ তুলনামূলক কম।

নগদ একাউন্ট খোলার জন্য গ্রাহকের জাতীয় পরিচয় পত্র-ই যথেষ্ট। এবং সবচেয়ে আনন্দের বিষয় বর্তমানে নগদ অ্যাপ্লিকেশন থেকে আপনি নিজের একাউন্ট নিজে খুলতে পারবেন। এবং এজন্য আপনাকে কোন চার্জ প্রদান করতে হবে না।

এছাড়াও নগদ একাউন্টে টাকা জমা রেখে আপনি সেখান থেকে আকর্ষণীয় ইন্টারেস্ট পেতে পারেন। সেজন্য আপনাকে একাউন্টে মাসের প্রথম থেকে ৩০ দিন পর্যন্ত যে পরিমাণ ব্যালেন্স থাকবে তার ওপর ভিত্তি করে নির্ধারিত হারে সুদ বা ইন্টারেস্ট সুবিধা পাবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম
নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট কোড চেক ডায়াল কোড কত?

আপনি নগদ একাউন্ট সংক্রান্ত যেকোন তথ্য এবং আপনার নগদ ব্যাংকিং সেবার বর্তমান অবস্থা জানতে একটি কোড ডায়াল করতে হবে। নিচে সেই কোড তুলে ধরা হলো।

*১৬৭#

Hetman RAID Recovery

নগদ এর জনপ্রিয়তার কারন কি?

  • বয়স্ক ভাতা: আপনারা জেনে থাকবেন দেশের সকল বয়স্ক ভাতা নগদ একাউন্টে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তা বাস্তবায়নের জন্য বেশকিছু পদক্ষেপ ইতিমধ্যেই গৃহীত হয়েছে।
  • বিধবা ভাতা: বিধবাদের জন্য সরকার প্রতিবছর অনেক টাকা ভাতা প্রদান করে আসছে। আগে ব্যাংকের মাধ্যমে ম্যানুয়ালি এসকল ভাতা প্রদান করা হতো। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এখন থেকে মোবাইল একাউন্টে পৌছে যাবে বিধবা ভাতার টাকা।
  • উপবৃত্তির টাকা: ছাত্র-ছাত্রীদের শিক্ষাকে এগিয়ে নিতে সরকার বিভিন্নভাবে অর্থনৈতিক সাহায্য করে। তারই ধারাবাহিকতায় সরকার প্রতিবছর মেধাবী ও অভাবগ্রস্থ ছাত্রছাত্রীদের উপবৃত্তি দিয়ে আসছে। বর্তমানে সকল ধরণের বৃত্তি এবং উপবৃত্তির টাকা নগদ একাউন্টের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের প্রদান করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button