ফ্রিলেন্সিং | নতুনদের জন্য ফ্রিল্যান্সিং

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি কি সকল তথ্য জানুন

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি

Rate this post

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি ডাটা এন্ট্রি কি? ডাটা এন্ট্রি মানে টাইপিস্টের সাহায্যে টাইপ করে যেকোন হার্ড কপি থেকে সফট কপিতে ডাটা রুপান্তর করা এবং ডাটা তাদের সঠিক জায়গায় সংগ্রহ করা বা সংরক্ষণ করা। মূলত, কিছু সফটওয়্যারের সাহায্যে কম্পিউটারের এবং মোবাইলের মাধ্যমে ডেটা যোগ বা আপডেট করা হয়।

ডাটা এন্ট্রি করে আয় করার উপায়

ডাটা এন্ট্রি করে আয় করার জন্য অনেক উপায় আছে। ডাটা এন্ট্রি করে আয় করার জন্য আপনাকে আগে কিছু কাজ শিখতে হবে। তারপরে আপনি অনেক উপায় পাবেন ডাটা এন্ট্রি করার জন্য। ডাটা এন্ট্রি করার জন্য আমরা এখানে অনলাইন কিছু উপায় দেখাবো যে গুলো ব্যবহার করে সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে অনেকে খুজে থাকে “অনলাইনে ডাটা এন্ট্রি করে আয়” এবং “মোবাইলে ডাটা এন্ট্রি করে আয়”। অনেকে প্রশ্ন করে যে মোবাইল দিয়ে কি ডাটা এন্ট্রি করা যায়। হ্যাঁ বন্ধুরা আপনি যদি মোবাইল কিবোর্ড এ মোটামুটি টাইপিং করতে পারেন তাহলেই আপনি মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি করতে পারবেন।

ফ্রিল্যান্সিং কি মোবাইলে করা যায় ?

অনলাইনে ডাটা এন্ট্রি করে আয়

আপনি যদি ডাটা এন্ট্রি করে আয় করতে চান তাহলে অনলাইনে অনেক ধরণের প্লাটফর্ম পেয়ে যাবেন যে গুলোতে একাউন্ট তৈরি করে সহজেই বিভিন্ন ধরণের ডাটা এন্ট্রির সোর্স পেয়ে যাবেন। আপনি অনলাইনে যে সকল ডাটা এন্ট্রির কাজ করতে পারবেন সেগুলো নিজের ঘরে বসেই করার সুযোগ পাবেন। আমরা আপনাকে এই সাইটেই জানাবো মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি করে আয় করার সহজ উপায় ও সোর্সে গুলো।

মোবাইলে ডাটা এন্ট্রি করে আয়

আপনি কি মোবাইল দিয়ে ডাটা এন্ট্রির কাজ করতে চান ? তাহলে আমাদের এই আর্টিকেলটি মনযোগ দিন। আপনি এখানেই ডাটা এন্ট্রি করার জনপ্রিয় সোর্স গুলো জানতে পারবেন। তো চলুন সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক মোবাইলে ডাটা এন্ট্রি করে আয় করার সোর্স গুলোর বিষয়ে।

ডাটা এন্ট্রি করে আয় করার সোর্স

আমি এখন আপনাদের জন্য এখানে জানাব কি কি বিষয়ে ডাটা এন্ট্রি করে আয় করতে পারবেন। আমরা যে কাজ গুলো আপনাকে দেখাবো এগুলো করার জন্য আপনাকে শিক্ষাগত যোগ্যতার কোন সার্টিফিকেট প্রদান করতে হবে না।

এই কাজের জন্য শুধু মাত্র আপনার কাজের দক্ষতা প্রয়োজন এছাড়া আর কিছু নয়। আপনি যত বেশি ডাটা টাইপিং করতে পারবেন ঠিক তত পরিমাণের টাকা উপার্জন করার সুযোগ পাবেন।

গুগল নিউজ দেখুন

তো চলুন দেখা যাক ডাটা এন্ট্রি করে আয় করার মাধ্যম গুলোঃ

  1. কপি থেকে পেস্ট
  2. ক্যাপচা এন্ট্রি
  3. কোম্পানিতে ডাটা এন্ট্রি
  4. ই-মেইল প্রসেসিং
  5. ইমেজ থেকে টেক্সট ডাটা এন্ট্রির কাজ

ডাটা এন্ট্রি কাজ করে আয়

আপনি উক্ত আলোচনাতে ডাটা এন্ট্রির বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারছেন। এখন আমি আপনাদের জানাব ডাটা এন্ট্রি কাজ করে আয় করার জন্য আপনার কি কি করতে হবে।

ডাটা এন্ট্রি কাজ করে আয় করার জন্য আপনাকে প্রথমে ডাটা এন্ট্রি শিখতে হবে। কিভাবে ডাটা এন্ট্রি শিখবেন আপনাকে সহজ পরামর্শ দিচ্ছি। আপনি যেহেতু ডাটা এন্ট্রি করে আয় করতে আগ্রহী তাই আপনাকে অবশ্যই প্রথমে বাংলা এবং ইংরেজি টাইপিং এর দিকে নজর দিতে হবে।

আপনি চাইলে আমাদের এই সাইট থেকেই বাংলা এবং ইংরেজি টাইপিং করার সহজ উপায় জানতে পারবেন। আমাদের এই সাইটে মাইক্রোসফট অফিস ২০০৭ PDF এর বাংলা বই আপলোড করা আছে। আপনি সেই বইটি ডাউনলোড করে টাইপিং করার সকল প্রক্রিয়া জনাতে পারবেন। আপনি যদি নিয়মিত ১ মাস আমাদের “মাইক্রোসফট অফিস ২০০৭” বইটি পড়েন এবং প্রেক্টিস করেন তাহলে সহজেই টাইপিং শিখেতে পারবেন।

আপনি যখন টাইপিং কাজ শিখে নিতে পারবেন তখন আপনি দ্রুত অনলাইনে যে কোন প্লাটফর্মের মাধ্যমে ডাটা এন্ট্রি কাজ করে নিজের ঘরে বসে টাকা আয় করতে পারবেন।

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

ডাটা এন্ট্রি কি?

  • ডাটা এন্ট্রি হচ্ছে কোন একটি কম্পিউটারের মাধ্যমে নির্দিষ্ট কোন ডাটা বা তথ্য এক স্থান থেকে অন্য স্থানে ইনপুট করা।
  • ডাটা এন্ট্রির কাজ গুলো হয়ে থাকে লেখা, প্রোগ্রামিং, এক্সেলশীট, ইমেইল প্রসেসিং, কপি থেকে পেস্ট ইত্যাদি।
  • ডাটা এন্ট্রি কাজটা কি, এবিষয়ে স্পষ্ট করে বোঝার জন্যে আপনাকে ডাটা এন্ট্রি মানে কি সেবিষয়ে আগে বুঝে নিতে হবে।
  • আপনাকে সহজ ভাবে বুঝানোর জন্য বলছি ডাটা এন্ট্রি মানে একজন টাইপিস্ট এর সাহায্যে টাইপিং এর মাধ্যমে যে কোন হার্ড কপি থেকে ডাটা গুরোকে সফ্ট কপিতে রুপান্তরিত করা এবং ডাটা গুলোকে তাদের যথাযত জায়গায় সংগ্রহ করা করাকে ডাটা এন্ট্রি বলা হয়।

কপি পোষ্ট ডাটা এন্ট্রি কাজ

কপি পোস্ট ডাটা এন্ট্রি কাজ খুব সহজ. দেখা যাচ্ছে যে আপনাকে কিছু পিডিএফ পোস্ট দেওয়া হয়েছে যেগুলির পাঠ্যগুলি কপি করে ওয়েড বা অন্য কোনও ফর্ম্যাটে পোস্ট করা যেতে পারে।

অথবা আপনাকে একটি নির্দিষ্ট ওয়েবসাইট থেকে তথ্য কপি করে ক্রেতাকে প্রদান করতে হবে। অনেক ধরনের কপি পোস্টের কাজ পাওয়া যায়।কিন্তু খুব সহজ কপি পোস্ট কাজ. কারণ বায়ার আপনাকে যে কাজটি করতে হবে তার জন্য আপনাকে একটি সম্পূর্ণ পরিকল্পনা দেবে, আপনাকে এটি অনুসরণ করতে হবে এবং এটি সম্পূর্ণ করতে হবে।

ওয়েব ডাটা এন্ট্রি কাজ

ধরুন আমার একটি ওয়েবসাইট আছে। এখন আমি আমার ওয়েবসাইটে কিছু লেখা প্রকাশ করতে চাই। আমার রেডিমেড লেখা আছে কিন্তু আমি চাই কিছু ডাটা এন্ট্রি অপারেটর আমার লেখা আমার ওয়েবসাইটে পোস্ট করুক। এখানে এমন কিছু আছে যা আমি একজন ডাটা এন্ট্রি অপারেটরের কাছ থেকে পেয়েছি যারা জানেন কিভাবে একটি ওয়েবসাইটে পোস্ট প্রকাশ করতে হয়।

কিভাবে H2, H3, H4 নির্ণয় করবেন। যদিও আমি উল্লেখ করব কোন লাইনগুলো হবে H2, H3, H4। তারপরেও আপনাকে এটি কীভাবে করতে হবে তা জানতে হবে। ওয়েব 2.0 ডেটা এন্ট্রি নিয়ে আরও অনেক সমস্যা রয়েছে।হয়তো আবার, আমি আমার ওয়েবসাইটের প্রতিটি পোস্টে কিছু পোস্টার যোগ করতে চাই। সেক্ষেত্রে আপনাকে জানতে হবে কিভাবে পোস্টার যোগ করতে হয়।
ইমেজ এডিটিং এন্ট্রির কাজ

যদিও ইমেজ এডিটিং ফাংশন ডাটা এন্ট্রি ফাংশনে অন্তর্ভুক্ত নয়, মাঝে মাঝে ইমেজ এডিটিং সম্পর্কিত ডেটা এন্ট্রি ফাংশন আছে।একটি উদাহরণ দেওয়ার জন্য, ক্রেতা আপনাকে কিছু ছবি দিয়েছে এবং আপনাকে নির্দিষ্ট জায়গাগুলি সনাক্ত করতে বলেছে। ক্রেতা আপনাকে বলে দেবে কোন জায়গাগুলো খুঁজতে হবে।
ইমেইল মার্কেটিং ডাটা এন্ট্রির কাজ

পেশাগত কাজের জন্য নির্দিষ্ট টেক্সট বিভিন্ন ইমেল ঠিকানায় পাঠাতে হবে। ইমেইল মার্কেটিং কোন কঠিন কাজ নয়।তারপরেও, আপনাকে কীভাবে পেশাদার ইমেল পাঠাতে হয় তা জানতে হবে। আপনাকে 500টি ইমেল পাঠাতে বলা হয়েছে। কিন্তু আপনি যদি একবারে 20 থেকে 30টি ইমেল পাঠাতে জানেন না তাহলে কাজ টা আপনি পাবেনা।

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি
মোবাইল দিয়ে অনলাইনে ডাটা এন্ট্রি করে আয় করুন

অনলাইন ডাটা এন্ট্রি কি?

অনলাইনে তথ্য প্রবেশের প্রক্রিয়াকে অনলাইন ডেটা এন্ট্রি বলা হয়। একটা উদাহরণ দিয়ে ব্যাপারটা ক্লিয়ার করি, ধরুন আমি আপনাকে কিছু তথ্য দিয়েছি এবং বলেছি একটা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে এই তথ্য আপলোড করতে।কিভাবে আপলোড করতে হয় তার সম্পূর্ণ ধারনা দিলাম। এই ধরনের কাজকে সাধারণত অনলাইন ডাটা এন্ট্রি কাজ বলা হয়।

অফলাইন ডাটা এন্ট্রি কি?

মাইক্রো সফটওয়্যার, এক্সেল ইত্যাদির মাধ্যমে ক্লায়েন্টকে দেওয়া সমস্ত ডেটা এন্ট্রি কাজকে অফলাইন ডেটা এন্ট্রির কাজ বলতে পারেন। স্ক্র্যাপিং ডাটা এন্ট্রি কাজ স্ক্র্যাপিং অর্থ -বাদ দেওয়া । তাহলে সম্পূর্ণ বিষয়টা দাঁড়ালো তথ্য বাদ দেওয়া।

অনেক পুরোনো তথ্য যার আর প্রয়োজন নেই। কিন্তু সেই একই ডাটাবেস থেকে কিছু তথ্য এখনও গুরুত্বপূর্ণ।তাই আপনার কাজ হল নির্দিষ্ট তথ্য বাদ দিয়ে বাকি তথ্য এন্ট্রি দেওয়া।

ডাটা এন্ট্রি জব বাংলাদেশ,
মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং,
ডাটা এন্ট্রি শিখুন,
ডাটা এন্ট্রি কাজের ওয়েবসাইট,
ডাটা এন্ট্রি পিডিএফ,
ডাটা এন্ট্রি কি,
ডাটা এন্ট্রি বই pdf,
আউটসোর্সিং ডাটা এন্ট্রি,

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button