সৌদি আরবে ঈদ কবে

সৌদি আরবে ঈদ কবে

সৌদি আরবে ঈদ কবে বিভিন্ন দেশ থেকে অনেক বাঙালি রয়েছে সৌদি আরবে যারা কর্মরত অবস্থায় রয়েছেন। প্রবাস জীবন কাটাচ্ছেন সৌদি আরবে এক্ষেত্রে সৌদি আরবের ঈদের খবর সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে সৌদি আরবে কবে ঈদ এ বিষয়টা সম্পর্কে জানতে আগ্রহী অনেকেই। এক্ষেত্রে তারা অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন অনলাইনে অনুসন্ধান করে থাকেন ঈদ কবে সৌদি আরবে এই বিষয়ে। তবে এ বিষয়ে অনুসন্ধান করেন শুধুমাত্র সৌদি আরব বাঁশি নয় বাংলাদেশ-ভারত সহ বিভিন্ন দেশ থেকে অনেকেই সৌদি আরবের ঈদের খবর সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন। তাইতো আমরা আজকে সৌদি আরবের ঈদ এর তারিখ সম্পর্কে জানাতে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে।

ঈদ কত তারিখে 2022 ঈদুল ফিতর ২০২২ কত তারিখে বাংলাদেশ

সৌদি আরবে ঈদ কত তারিখে

আমরা সকলেই জানি রমাজান মাস হয়ে থাকে ২৯/৩০ দিনের। এক্ষেত্রে নির্ধারিত ভাবে আমরা আপনাদের তারিখ দিতে আগ্রহ প্রকাশ করছি না। যদিও বর্তমান সময়ে ইসলামিক ফাউন্ডেশন গুলো পূর্বেই এর আলামত খোজার চেষ্টা করেন এর পরেও আমরা আপনাদের মাঝে দুইটি তারিখ প্রদান করব। এর কারণ ঈদ সম্পূর্ণ চাঁদ দেখার উপর নির্ভরশীল হয়ে থাকে। তাই তো আমরা আপনাদের সঠিকভাবে একটি তারিখ প্রদান করতে আগ্রহী নই। সৌদি আরব কে অনুসরণ করে অনেক দেশ ঈদ আনন্দ উৎসবে মেতে ওঠেন। সৌদি আরবের ধারা অনুযায়ী সময় অনুসারে বিভিন্ন দেশ ঈদ এর দিন নির্ধারণ করে থাকেন। বাংলাদেশ-ভারতের একদিন আগেই সৌদি আরবে ঈদ অনুষ্ঠিত হয়ে থাকে এক্ষেত্রে তারই ধারাবাহিকতায় অনেকেই সৌদি আরবের হিসাব মতে নিজেদের দেশের ঈদ নির্ধারন করে থাকেন। নিচে সৌদি আরবের ঈদের তারিখ প্রদান করা হলো।

১ মে অথবা ২ মে ।

সৌদি আরবে রমজানের ঈদ কবে

ঈদকে নিয়ে মুসলিম পরিবারের মানুষজনের আগ্রহ অনেক ক্ষেত্রে বিভিন্নভাবে বিভিন্ন উপায়ে অনুসন্ধান করে থাকেন ঈদ সম্পর্কিত তথ্যগুলো জানার জন্য। এক্ষেত্রে প্রিয় সৌদি বাসি আপনাদের সকলকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন । চারদিকে রমজান শুরু করা হয়েছে এবং চাঁদ দেখেই শেষ করা হবে এর ফলে ঈদের তারিখ নিয়ে অনেকের মনে অনেক প্রশ্ন জানতে আগ্রহী ঈদ কত তারিখ হতে পারে এ বিষয়ে। তাইতো আমরা আজকের আলোচনায় ঈদের তারিখ প্রদান করছি আপনাদের মাঝে।

সৌদি আরবে ঈদ কবে
সৌদি আরবে ঈদ কবে

১ মে অথবা ২ মে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button