Education | শিক্ষাশিক্ষাসরকারী চাকরি

৪০তম বিসিএস সার্কুলার – ২ জুন থেকে নন-ক্যাডার পদে আবেদন

৪০তম বিসিএস: নন-ক্যাডার পদে আবেদনপত্র

Rate this post

৪০তম বিসিএস সার্কুলার

Google News সার্কুলার নিউজ ২৪  অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

৪০তম বিসিএস সার্কুলার – ২ জুন থেকে নন-ক্যাডার পদে আবেদন : ৪০তম বিসিএসের (বিশেষ) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও যাদের বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) সুপারিশ করা সম্ভব হয়নি— এমন প্রার্থীদের কাছে থেকে নন-ক্যাডার পদে চাকরির জন্য অনলাইনে আবেদন চেয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ২ থেকে ১৬ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

সম্প্রতি প্রকাশিত পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০তম বিসিএসে যেসব প্রার্থীকে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর মধ্যে নবম, দশম, ১১তম ও ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি করতে চান, তারা আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীরা আগামী ২ জুন থেকে আবেদন করতে পারবেন, চলবে ১৬ জুন পর্যন্ত। টেলিটক বা পিএসসির ওয়েবসাইটে প্রবেশ করে নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত ফরম পূরণ করে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে আবেদনপত্র জমা না দিলে নন-ক্যাডার পদের জন্য সংশ্লিষ্ট প্রার্থীকে বিবেচনা করা হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪-এর নিয়মানুযায়ী সরকারের কাছ থেকে শূন্য পদের চাহিদা পাওয়া সাপেক্ষে মেধাক্রম ও অন্যান্য বিধিবিধান অনুসারে সুপারিশের লক্ষ্যে উদ্যোগ নেওয়া হবে। তবে এ ধরনের উদ্যোগ সুপারিশ পাওয়ার কোনো নিশ্চয়তা দেয় না। সরকারের কাছ থেকে শূন্য পদের প্রাপ্যতা এবং প্রার্থীর একাডেমিক ও অন্যান্য উপযুক্ততার ওপর নন-ক্যাডার পদে সুপারিশ পাওয়া নির্ভর করে।

গত ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এ বিসিএসে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

৪০তম বিসিএস সার্কুলার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button