Birth Registration CertificateBirth Registration Online CheckJonmo Nibondhon Onlineজন্ম নিবন্ধনজন্ম নিবন্ধন অনলাইন আবেদনজন্ম নিবন্ধন অনলাইন যাচাইজন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থাজন্ম নিবন্ধন তথ্য যাচাইজন্ম নিবন্ধন ফরম | Birth Registration Formজন্ম নিবন্ধন যাচাই 19860915428117351জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ও প্রিন্ট করবেন কিভাবে এখানে দিখুন।

Rate this post

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ও প্রিন্ট করবেন কিভাবে এখানে দিখুন।

অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন চেক করা যায় না। শুধুমাত্র জন্ম তারিখ ও জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। এজন্য প্রথমে everify.bdris.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন। তারপর, আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন ও জন্ম তারিখ দিয়ে সার্চ করলে আপনার জন্ম নিবন্ধন তথ্য দেখতে পারবেন।

আরো বিস্তারিত পরুণ এই গুলো….

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

যদি আপনি চান, আমি আমার জন্ম নিবন্ধন দেখব। আপনি অনলাইনেই তা দেখতে পারবেন। বাংলাদেশের প্রত্যেক নাগরিকের জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে দেখা যায়। এটা দেখার জন্য অবশ্যই ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ প্রয়োজন হবে।

যদি আপনার জন্ম নিবন্ধন নম্বর ১৬ ডিজিটের হয় এটি ১৭ ডিজিটে রুপান্তর করতে হবে। পড়ুন- কিভাবে ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন ১৭ ডিজিট করবেন।

আমাদের অনেকে যারা প্রথম দিকে নিবন্ধন করেছিলাম, তাদের জন্ম সনদটি হাতে লেখা ছিল। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনে রেজিষ্টার বইতে আমাদের তথ্যসমূহ লিপিবদ্ধ ছিল। পরবর্তীতে এসকল তথ্য অনলাইন ডাটাবেইজে আনা হয়। তখন থেকে জন্ম নিবন্ধন সনদকে ডিজিটাল জন্ম নিবন্ধন বা অনলাইন জন্ম নিবন্ধন সনদ বলা হয়।

জন্ম নিবন্ধন অনলাইন চেক

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড PDF

জন্ম নিবন্ধন অনলাইন করা আছে কিনা দেখার উপায় এখানে দেখে নিন। অনলাইনে জন্ম সনদ যাচাই করণ পদ্ধতি খুবই সহজ। যদি আপনার কম্পিউটার না থাকে, আপনি চাইলে মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। জন্ম নিবন্ধন অনলাইন কিনা তা চেক করতে নিচের দেখানো ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ- ১: জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

ডিজিটাল জন্ম নিবন্ধন কার্ড যাচাই করতে, আপনার মোবাইলের গুগল ক্রোম App টি ওপেন করুন। অনলাইনে বার্থ সার্টিফিকেট ভেরিফাই করতে everify.bdris.gov.bd (জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps) ওয়েবসাইটে ভিজিট করুন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড
জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

উক্ত সাইটে ভিজিট করার পর নিচের মত একটি পেইজ পাবেন। এখানে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন চেক করতে পারবেন।
জন্ম নিবন্ধন যাচাই

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351
জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

ধাপ-২: প্রথমে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরটি লিখুন

প্রথমে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরটি লিখুন (উদাহরণ- 19860915428117351)। Date of Birth এই বক্সে জন্ম তারিখ লিখুন এই ফরমেটে জন্ম নিবন্ধন যাচাই YYYY MM DD । এরপর নিচের ক্যাপচাটি পূরণ করুন। নিচের বাম পাশের Search বাটনে ক্লিক করুন।

যদি আপনার জন্ম নিবন্ধনটি ডিজিটাল হয় এবং অনলাইন ডেটাবেইজে থাকে, তাহলে নিচের মত একটি পেইজে জন্ম নিবন্ধন তথ্য দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন অনলাইন চেক জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড
জন্ম নিবন্ধন অনলাইন চেক

ধাপ-৩: জন্ম নিবন্ধন যাচাই কপি ctrl + P চাপ দিয়ে প্রিন্ট করুন

এই পেইজটি হচ্ছে জন্ম নিবন্ধন যাচাই কপি ctrl + P চাপ দিয়ে প্রিন্ট করুন। বিভিন্ন ক্ষেত্রে আমাদের তথ্যের নিশ্চয়তার জন্য জন্ম নিবন্ধনের ভেরিফিকেশন কপি প্রয়োজন হতে পারে। আপনি এটি প্রিন্ট করে ব্যবহার করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button