ইসলাম শিক্ষা

শবে কদর কবে ২০২২ সালের শবে মিরাজ, শবে বরাত, শবে কদরের তারিখ

Rate this post

শবে কদর ২০২২

শবে কদর ২০২২ শবে কদর কবে ২০২২ জেনে নিন ২০২২ সালের শবে মিরাজ, শবে বরাত, শবে কদরের তারিখ  দীর্ঘ একটি মাস রোজা রাখার মাধ্যমে সকল মুসলমান আল্লাহর কাছে মাগফেরাত কামনা করে। রমজান মাসের অন্যতম একটি রাত্রি হচ্ছে শবে কদরের রাত্রি। এ রাত্রি জাগরণ করে সকল ধর্মপ্রাণ মুসলমান আল্লাহর কাছে নিজের সকল পাপের জন্য ক্ষমা প্রার্থনা করে। আর কেউ যদি এই রাত্রি পেয়ে যায় তাহলে তার অল্প আমল অনেক হাজার বছরের আমলের সওয়াব এর সমান হবে। তাই সকল ধর্মপ্রাণ মুসলমান চায় শবে কদরের রাত্রি খুঁজে পেতে। ইসলামিক হাদিসে শবে কদরের রাত্রি হতে পারে এমন কিছু ধারণা দেওয়া হয়েছে। তাই আজকের পোস্ট থেকে খুব সহজেই জানতে পারবেন শবে কদর ২০২২ সম্পর্কিত সকল তথ্য।

যাকাত কি – জাকাত – জাকাত শব্দের অর্থ কি
শবে কদর কবে ২০২২

বাংলাদেশের যে কোন অনুষ্ঠানে একটি নির্দিষ্ট তারিখ মনে হয়। আর অন্যদিকে ইসলামিক বিষয়গুলো চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই বাংলাদেশ চাঁদ দেখা কমিটি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করেছে এই বছরের শবে কদর পালন করার তারিখ। অর্থাৎ ওই রাত্রি জাগরন করে বাংলাদেশের সকল ধর্মপ্রাণ মুসলমান শবে কদরের রাত্রি খুজবে। তবে আপনাদের আবারো বলছি শবে কদরের রাত্রি খোঁজার সঠিক নিয়ম হচ্ছে ২০ রোজার পর বেজোড় রাত্রিগুলো কে শবে কদরের রাত্রি মনে করা।

শবে কদর পালন করা হবে ২৯ এপ্রিল রোজ শুক্রবার, হিজরী ক্যালেন্ডার অনুযায়ী ২৭ রমজান, বাংলা ক্যালেন্ডার অনুযায়ী ১৬ বৈশাখ।

শবে কদর কত তারিখে 2022

যারা ভেবে রেখেছেন শবে কদরের রাত্রি জাগরণ করে অনেক এবাদত করার মাধ্যমে আল্লাহর কাছে মাফ রাত কামনা করবেন। তাদের জন্য এখানে উল্লেখ করা হয়েছে শবে কদর কবে পালন করা হবে। তবে মুসলিম হিসেবে আপনার উচিত ২১, ২৩, ২৫, ২৭, ২৯ রমজানের রাত্রিগুলোতে শবে কদর খোঁজা। হতে পারে আপনি এই রাত্রিগুলো ইবাদত করার মাধ্যমে শবে কদরের রাত্রি পেয়ে যাবেন।

আসা করি আপনারা ২০২২ সালের পবিত্র লাইলাতুল কদর, লাইলাতুল বরাত, লাইলাতুল মিরাজ এর তারিখ জানতে পেরেছেন। আল্লাহ আমাদের রহমতের রাতগুলোতে তার ইবাদত করার তৌফিক দান করুন।

শবে কদর কবে ২০২২

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button