Bangla Health Tips | বাংলা স্বাস্থ্য টিপসপরামর্শলাইফস্টাইল

৩০ সেকেন্ডে ঘরোয়া উপায়ে দূর করুন মাথা ব্যথা

Rate this post

বহুবছর ধরে মাথা ব্যথা দূর করতে অনেকেই আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আসছেন। অধিকাংশ মানুষেরই দিনের শেষে মাথা ব্যথার সমস্যা দেখা যায়। বিভিন্ন কারণে দেখা যেতে পারে এই সমস্যা। কাজের চাপ, গরমের দাপট, পারিবারিক সমস্যার জেরে এই সমস্যার সম্মুখীন হয় অনেকেই।

আর এই ধরনের সমস্যা কাউকে বলে আসে না। এই সমস্যা হলে কিছুই করতে ভালো লাগে না। ওষুধ খেয়ে সারছে না। তাহলে আপনার জন্যই এই প্রতিবেদন। ৩০ সেকেন্ডেই দূর হয়ে যাবে আপনার মাথা ব্যথা।

চলুন তবে জেনে নেয়া যাক ৩০ সেকেন্ডে মাথা ব্যথা কমানোর ঘরোয়া পদ্ধতি সম্পর্কে-

লবঙ্গ : কিছু লবঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। গরম লবঙ্গ একটি রুমালের মধ্যে নিন। এক মিনিট এর ঘ্রাণ নিন এবং দেখুন মাথা ব্যথা চলে গেছে।

আপেল : ব্যথা যদি বেশি হয় তবে এই ঘরোয়া পদ্ধতিটি চেষ্টা করে দেখতে পারেন। এক টুকরা আপেল চিবুতে পারেন তবে এতে একটু লবণ ছিটিয়ে নেবেন। এটা দ্রুত ব্যথা মুক্ত করতে সাহায্য করবে।

আদা : এক পিস টাটকা আদা চিবুতে পারেন এতে ৬০ সেকেন্ডে মাথা ব্যথা দূর হবে। আদা একটু বাজে গন্ধের হলেও পদ্ধতিটি কাজের। হাসি খুশি মন অনেকেই হয় তো বিশ্বাস করবেন না, তবে মনকে যদি ইতিবাচক এবং ভালো বিষয়ের দিকে নিয়ে যান তবে মাথা ব্যথা ৬০ সেকেন্ডেই দূর হবে। চেষ্টা করেই দেখুন না!

আকুপ্রেশার : বহুবছর ধরে মাথা ব্যথা দূর করতে অনেকেই আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আসছেন। এই ছোট ঘরোয়া পদ্ধতিটি আপনাকে ৩০ সেকেন্ডের মধ্যে মাথা ব্যথা সারাতে সাহায্য করবে। বাম হাতের বৃদ্ধাঙ্গুলি এবং তর্জনীর মাঝখানের অংশে অন্য হাতের বৃদ্ধাঙ্গুলি ও তর্জনি দিয়ে চাপ দিন এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে ডান হাতেও করুন। বিশেষজ্ঞরা বলেন, আশা করা যায় এতে ৩০ সেকেন্ডের মধ্যেই আপনার মাথা ব্যথা সারবে।

পানি পান করুন : একচুমুক পানি পানও আপনাকে এক মিনিটের মধ্যে মাথা ব্যথা সারাতে কাজে দেবে। যখন আমাদের শরীর আর্দ্র হতে থাকে তখন ব্যথা ধীরে ধীরে কমে।

মাথা ব্যথা দূর করার উপায়
মাথা ব্যথা দূর করার দোয়া
জ্বর মাথা ব্যাথা হলে করণীয়
মাথা ব্যথা দূর করার ঔষধ
মাথার মাঝখানে ব্যথা
মাথা ব্যথার ব্যায়াম
মাথা ব্যাথার ঘরোয়া চিকিৎসা
মাথা ব্যাথা কোন রোগের লক্ষণ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button