Birth Certificate VerificationBirth Registration CertificateBirth Registration Online Checkcircularnews24Jonmo Nibondhon Onlineজন্ম নিবন্ধন অনলাইন যাচাই

Birth Certificate Check Online BD bdris.gov.bd

Birth Certificate Check Online BD

Rate this post

Birth Certificate Check Online BD

Birth Certificate Check Online BD Birth Certificate Online Copy Birth Registration Certificate (BRC) Online Birth and Death Registration Information System (BDRIS) allows citizens of Bangladesh to apply for Online Birth Registration Certificate (BRC) through Bangladesh Embassy in Stockholm. Citizens of Bangladesh who do not have online birth registration certificate can apply for birth registration online.

Jonmo Nibondhon Online

Birth Certificate Online Copy

Printed copy of Dooley Completed Birth Registration Certificate (BRC) online application form (please click on http://bdris.gov.bd/br/application)
Online copy of BRC / NID of applicant’s parents (* Applicants born after 2001 must enter their parents’ online birth registration number. To check / verify BRC, please visit the link below http://everify.bdris.gov.bd/)
Photocopy of passport
Recent passport size photos
Copy of payment receipt

Online Birth Certificate Check

Related Articles

Children of Bangladeshi nationals / Bangladeshi nationals born in Sweden / Norway / Finland

Printed copy of Dooley Completed Birth Registration Certificate (BRC) online application form (please click on http://bdris.gov.bd/br/application)
Photocopy of parent’s passport
Online copy of BRC / NID of applicant’s parents (* Applicants born after 2001 must enter their parents’ online birth registration number. To check / verify BRC, please visit the link below http://everify.bdris.gov.bd/)
Photocopy of parent’s passport
Birth certificate issued by the local authority
Recent passport size photos
Copy of payment receipt birth certificate online copy

Birth Registration Certificate
Birth Registration Certificate

Birth Certificate Online Copy

ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই – Online Birth Certificate Check

বিভিন্ন প্রয়োজনে অনেক সময় অনলাইনে জন্ম নিবন্ধন ডিজিটাল কিনা যাচাই (online birth certificate check) করার প্রয়োজন হতে পারে। কারো জন্ম নিবন্ধন তথ্য সঠিক কিনা বা জন্ম নিবন্ধন সনদ আসল কিনা তা যাচাই করে জন্ম নিবন্ধন অনলাইন যাচাই কপি (Jonmo Nibondhon Online Check Bangladesh) ডাউনলোড করতে পারবেন। জন্ম নিবন্ধন তথ্য যাচাই জন্ম নিবন্ধন আবেদন

তবে যদি আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ দিয়ে সার্চ করার পরও No Record Found মেসেজ আসে, এর ২টি কারণ হতে পারে। জন্ম নিবন্ধন আবেদন

Jonmo Nibondhon Online

*ভিজিট করুন http://everify.bdris.gov.bd/

*এরপর যে পেজ আসবে সেখানে উপরের ঘরে ১৭ সংখ্যার জন্ম নিবন্ধন নম্বর টাইপ করুন। সতর্কতার সাথে সঠিক নম্বর দিবেন। জন্ম নিবন্ধন আবেদন

জন্ম তারিখ দিয়ে কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করবেন দেখে নিন এখান থেকে

Jonmo Nibondhon Online
Jonmo Nibondhon Online

জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন চেক করা যায় না। জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351 জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps  শুধুমাত্র জন্ম তারিখ ও জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। এজন্য প্রথমে everify.bdris.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন। তারপর, আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন ও জন্ম তারিখ দিয়ে সার্চ করলে আপনার জন্ম নিবন্ধন তথ্য দেখতে পারবেন।

1. ওয়েবসাইট ভিজিট করুন জন্ম নিবন্ধন যাচাই করুন

ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই করার জন্য আপনার মোবাইলে থাকা গুগল ক্রোম অ্যাপটি ওপেন করুন এরপর অনলাইন বার্থ সার্টিফিকেট ভেরিফাই করতে। everify.bdris.gov.bd/ এই লিংকে প্রবেশ করুন এবং নিম্নে দেওয়া পিকচার এর মত একটি পেজ পাবেন।এই ওয়েবসাইটে ভিজিট করার পর এখানে 17 ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ (yyyy mm dd) দিয়ে চেক করতে পারবেন। (jonmo sonod check )।

2. জন্ম নিবন্ধন নম্বর এবং তারিখসমূহ লিখুন

প্রথমে আপনাকে 17 ডিজিটের জন্মনিবন্ধনের নাম্বারটি লিখতে হবে ।(উদাহরণ স্বরূপ-56487965413254674)। (Birth Registration number – নিচে বক্স এ লিখতে হবে)। এর পর Bate of Bith (yyyy-mm-dd – এখানে তারিখ লিখতে হবে।

3. । Capcha পূরণ করে সার্চ করুন

ওয়েবসাইট ব্যবহারী মানুষ কি না এটি চেনা জন্য যাচাই করার জন্য গুগল রোবট গাণিতিক প্রশ্ন বা ক্যাপচার দিয়ে থাকে। য় এটি সঠিক উত্তরটি নিচের বক্স লিখতে হয় তারপর সার্চ বাটনে ক্লিক করতে হয়। যদি আপনার জন্ম নিবন্ধন ডিজিটাল হয় এবং অনলাইন কোন ডোগমেন্ট থাকে তাহলে আপনি জন্ম নিবন্ধন তথ্য দেখতে পারবেন।

অনলাইন জন্ম নিবন্ধন – অনলাইন জন্ম নিবন্ধন যাচাই করর নিয়ম এখানে দেখুন

নাম দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

নাম দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার সুযোগ রয়েছে শুধুমাত্র ইউনিয়ন পরিষদ পৌরসভা সিটি কর্পোরেশন ইত্যাদি প্রতিষ্ঠানে নাম দিয়ে নাম নাম দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার সুযোগ রয়েছে।আপনি যদি অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে চান তাহলে জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ লাগবে অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার কোনো সুযোগ নেই।

আপনার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে আপনার নাম দিয়ে সেখানে কর্মকর্তাদের দিয়ে দিয়ে নাম দিয়ে নিবন্ধন নম্বর টি জেনে নিতে পারবেন।

Online Birth certificate check – ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই

অনেক সময় আমাদের জন্ম নিবন্ধন ডিজিটাল কিনা সেটা যাচাই করার প্রয়োজন হয়। অনেক সময় অনেক প্রতিষ্ঠান জন্ম নিবন্ধন অনলাইন কপি চেয়ে থাকেন সেজন্য আমাদের জন্ম নিবন্ধন অনলাইন কপি প্রয়োজন পড়ে।

জন্ম নিবন্ধন তথ্য সঠিক কিনা বা জন্ম নিবন্ধন সনদ আসল কিনা সেটা যাচাই করার জন্য জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার প্রয়োজন দেখা দেয় বা প্রিন্ট করে নিতে হয়। নিচের চিত্র অনুশরন করুন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ও প্রিন্ট করবেন কিভাবে এখানে দিখুন।

আরো বিস্তারিত পরুণ এই গুলো….

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড pdf যেভাবে নিজেই করবেন।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

যদি আপনি চান, আমি আমার জন্ম নিবন্ধন দেখব। আপনি অনলাইনেই তা দেখতে পারবেন। বাংলাদেশের প্রত্যেক নাগরিকের জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে দেখা যায়। এটা দেখার জন্য অবশ্যই ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ প্রয়োজন হবে।

যদি আপনার জন্ম নিবন্ধন নম্বর ১৬ ডিজিটের হয় এটি ১৭ ডিজিটে রুপান্তর করতে হবে। পড়ুন- কিভাবে ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন ১৭ ডিজিট করবেন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড অনলাইন কপি

আমাদের অনেকে যারা প্রথম দিকে নিবন্ধন করেছিলাম, তাদের জন্ম সনদটি হাতে লেখা ছিল। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনে রেজিষ্টার বইতে আমাদের তথ্যসমূহ লিপিবদ্ধ ছিল। পরবর্তীতে এসকল তথ্য অনলাইন ডাটাবেইজে আনা হয়। তখন থেকে জন্ম নিবন্ধন সনদকে ডিজিটাল জন্ম নিবন্ধন বা অনলাইন জন্ম নিবন্ধন সনদ বলা হয়।

জন্ম নিবন্ধন অনলাইন চেক

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড PDF

জন্ম নিবন্ধন অনলাইন করা আছে কিনা দেখার উপায় এখানে দেখে নিন। অনলাইনে জন্ম সনদ যাচাই করণ পদ্ধতি খুবই সহজ। যদি আপনার কম্পিউটার না থাকে, আপনি চাইলে মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। জন্ম নিবন্ধন অনলাইন কিনা তা চেক করতে নিচের দেখানো ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ- ১: জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

ডিজিটাল জন্ম নিবন্ধন কার্ড যাচাই করতে, আপনার মোবাইলের গুগল ক্রোম App টি ওপেন করুন। অনলাইনে বার্থ সার্টিফিকেট ভেরিফাই করতে everify.bdris.gov.bd (জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps) ওয়েবসাইটে ভিজিট করুন। জন্ম নিবন্ধন অনলাইন যাচাই

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

উক্ত সাইটে ভিজিট করার পর নিচের মত একটি পেইজ পাবেন। এখানে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন চেক করতে পারবেন।
জন্ম নিবন্ধন যাচাই

ধাপ-২: প্রথমে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরটি লিখুন

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

প্রথমে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরটি লিখুন (উদাহরণ- 19860915428117351)। Date of Birth এই বক্সে জন্ম তারিখ লিখুন এই ফরমেটে জন্ম নিবন্ধন যাচাই YYYY MM DD । এরপর নিচের ক্যাপচাটি পূরণ করুন। নিচের বাম পাশের Search বাটনে ক্লিক করুন।

যদি আপনার জন্ম নিবন্ধনটি ডিজিটাল হয় এবং অনলাইন ডেটাবেইজে থাকে, তাহলে নিচের মত একটি পেইজে জন্ম নিবন্ধন তথ্য দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন অনলাইন চেক

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ও প্রিন্ট করবেন কিভাবে এখানে দিখুন।

ধাপ-৩: জন্ম নিবন্ধন যাচাই কপি ctrl + P চাপ দিয়ে প্রিন্ট করুন

এই পেইজটি হচ্ছে জন্ম নিবন্ধন যাচাই কপি ctrl + P চাপ দিয়ে প্রিন্ট করুন। বিভিন্ন ক্ষেত্রে আমাদের তথ্যের নিশ্চয়তার জন্য জন্ম নিবন্ধনের ভেরিফিকেশন কপি প্রয়োজন হতে পারে। আপনি এটি প্রিন্ট করে ব্যবহার করতে পারেন। জন্ম নিবন্ধন অনলাইন যাচাই

জন্ম নিবন্ধন তথ্য যাচাই জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd
জন্ম নিবন্ধন তথ্য যাচাই

অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন চেক করা যায় না। জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd, জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351, জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps,  শুধুমাত্র জন্ম তারিখ

অনলাইন জন্ম নিবন্ধন যাচাই,
জন্ম নিবন্ধন যাচাই অ্যাপস,
জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড,
কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই,
জন্ম নিবন্ধন আবেদন যাচাই,
জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১,
১৬ ডিজিটের জন্ম নিবন্ধন যাচাই,
জন্ম নিবন্ধন নম্বরঃ,

জন্ম নিবন্ধন চেক,
জন্ম নিবন্ধন আবেদন যাচাই,
অনলাইন জন্ম নিবন্ধন,
অনলাইন জন্ম নিবন্ধন যাচাই,
জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট,
জন্ম নিবন্ধন অনলাইন করার নিয়ম,
জন্ম নিবন্ধন ফরম,
জন্ম নিবন্ধন সংশোধন,

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button