Birth Registration CertificateBirth Registration Online Checkজন্ম নিবন্ধনজন্ম নিবন্ধন অনলাইন আবেদনজন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থাজন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা | জন্ম নিবন্ধন চেক করবেন

Rate this post
  • জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা – Birth Certificate Application Status – জন্ম নিবন্ধন বর্তমানে এসব কাজের ক্ষেত্রে বলা চলে এটি প্রয়োজন পড়ে। যারা নতুন জন্ম নিবন্ধনের জন্য আবেদন করেছেন অথবা আপনি পুরাতন জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন করেছেন সেই নিবন্ধন  কি অবস্থায় রয়েছে সেটি কীভাবে জানবেন। আজকের এই পোস্টে আমি সে বিষয়টি তুলে ধরব।
  • আপনার নতুন জন্ম নিবন্ধন কী অবস্থায় রয়েছে কিভাবে আপনি সেটি চেক করবেন আমি আপনাদেরকে বলে দিচ্ছি । আর এটি চেক করা খুবই সহজ  প্রথমে বিষয়টি লিখে দিচ্ছি এবং নিচের দিকে ভিডিও দিয়ে দেব সেটি আপনারা প্রয়োজনে দেখে নিবেন।
  • আপনার জন্ম নিবন্ধনটি বর্তমানে কি অবস্থায় রয়েছে সেটি অনলাইনে চেক করার জন্য আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকলেই চলবে অথবা আপনি ল্যাপটপ থেকেও দেখতে পারেন সমস্যা নেই।  প্রথমত আপনি একটি ব্রাউজার ওপেন করুন এবং ব্রাউজার এ গিয়ে টাইপ করুন https://bdris.gov.bd/br/application/status  এই লিঙ্কে আসার পর আপনি এখানে তিনটি বক্স দেখতে পাবেন।
জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা
জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা
  • প্রথম যে অপশনটি রয়েছে আবেদন পত্রের ধরন এখানে আপনি কয়েকটি সাব অপশন পেয়ে যাবেন । এখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় অপশনটিকে সিলেক্ট করুন।
  • এরপর নিচে আরেকটি বক্স রয়েছে অ্যাপ্লিকেশন আইডি এই বক্সে আপনি অ্যাপলিকেশন আইডি দিয়ে দিবেন। এর আগে আপনি যখন অনলাইনে জন্ম নিবন্ধনের জন্য আবেদন করেছিলেন তখন আপনাকে একটি আইডি দেওয়া হয়েছিল সেই আইডিটি এখানে দিয়ে দিবেন।
  • এরপর নিচের দিকে যে বক্সটি রয়েছে সেখানে আপনি দেখতে পাবেন জন্ম তারিখ । এখানে আপনার জন্ম নিবন্ধন এর জন্ম তারিখটি সঠিকভাবে দিয়ে দিবেন।
  • এরপর দেখুন এই বাটনে ক্লিক করবেন। আপনি দেখুন বাটনে ক্লিক করার পর আপনার জন্ম নিবন্ধন টি বর্তমানে কি অবস্থায় রয়েছে সেটি আপনি দেখতে পাবেন।
  • আশাকরি অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন বর্তমানে কি অবস্থায় রয়েছে সেটি কীভাবে দেখবেন আমি এখানে লিখে দিয়েছি। এরপরে যদি আপনি বুঝতে না পারেন নিচের ভিডিওটি দেখে আপনি আপনার কাজটি করে নিন।
জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ২০২২ করার নিয়ম এখানে ক্লিক করুন…

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ২০২২ করার নিয়ম এখানে ক্লিক করুন…

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button