Bangla Health Tips | বাংলা স্বাস্থ্য টিপসপরামর্শসমাধান

ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল

Rate this post

ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল

ব্রণের সমস্যা দূর করবে ড্রাগন ফল বাইরের দেশ থেকে আমদানি করা ফলগুলির মধ্যে এটি অন্যতম। তবে এ ফল এখন বাংলাদেশেই আবাদ হয়। এই ফল খেলে আপনার স্বাস্থ্য নিয়ে অনেক চিন্তা দূর হবে। রসালো এ ফলটি হলো ড্রাগন ফল। ত্বকের উজ্জ্বল রঙ থেকে শুরু করে ওজন কমাতেও কার্যকরী ড্রাগন ফল।

এটি দক্ষিণ আমেরিকার আদিবাসীদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটা ফল। তবে ভিয়েতনাম, থাইল্যান্ড এবং চীনেও এই ফল পাওয়া যায় এবং সেখানেও বেশ প্রিয় ফল এটি।

আপনি যদি ব্রণজনিত সমস্যায় ভুগে থাকেন বা আপনার ত্বকের উজ্জ্বলতা কমে যায় তবে এই ফলটির কার্যকারিতা দেখে আপনি অনেক বিস্মিত হবেন। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-সি। যা আপনার ত্বককে ব্রণের সমস্যা থেকে বের করে আনবে। সেই সাথে ব্রণের দাগ দূর করবে। এমনকি সক্রিয় ব্রণযুক্ত অঞ্চলগুলোতে এই ফলের রস লাগিয়ে স্ক্রাব করলে অনেক উপকার পাওয়া যায়।

রোদে ঘুরে ত্বকে ট্যান পরে গেলে, ভিটামিন-ই ক্যাপসুলের সঙ্গে ১/৪ পিস ড্রাগন ফল মিশিয়ে নিন। এটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিটের জন্য রেখে দিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

এছাড়া, ১ টেবিল চামচ ড্রাগন ফলের সঙ্গে ১ টেবিল চামচ দই মিশিয়ে, মিশ্রণটি মুখে লাগিয়ে নিতে হবে। চোখের নীচে বেশ পুরু করে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে নিন।

কেবল এতেই শেষ নয়, এটি ওজন বজায় রাখতে কিংবা হ্রাস করতেও সহায়তা করে। কারণ এই ফলের ৮০ শতাংশ পানি।

দ্রুত ব্রণ দূর করার উপায়
ব্রণ দূর করার ঔষধের নাম
মেয়েদের ব্রণ দূর করার ঔষধের নাম
মুখের ব্রণ দূর করার ঔষধের নাম
নাকের ব্রণ দূর করার উপায়
তৈলাক্ত ত্বকে ব্রণ দূর করার উপায়
মুখের ব্রণ দূর করার ক্রিম
মুখের ব্রণ দূর করার উপায় ছেলেদের

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button