Birth Registration CertificateBirth Registration Online Checkজন্ম নিবন্ধনজন্ম নিবন্ধন অনলাইন আবেদনজন্ম নিবন্ধন অনলাইন যাচাইজন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থাজন্ম নিবন্ধন ফরম | Birth Registration Formজন্ম নিবন্ধন যাচাই 19860915428117351জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

Rate this post

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নাম ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন চেক করা যায় না। শুধুমাত্র জন্ম তারিখ ও জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। এজন্য প্রথমে everify.bdris.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন। তারপর, আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন ও জন্ম তারিখ দিয়ে সার্চ করলে আপনার জন্ম নিবন্ধন তথ্য দেখতে পারবেন।যদি আপনি চান, আমি আমার জন্ম নিবন্ধন দেখব। আপনি অনলাইনেই তা দেখতে পারবেন। বাংলাদেশের প্রত্যেক নাগরিকের জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে দেখা যায়। এটা দেখার জন্য অবশ্যই ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ প্রয়োজন হবে।

জন্ম তারিখ দিয়ে কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করবেন দেখে নিন এখান থেকে

যদি আপনার জন্ম নিবন্ধন নম্বর ১৬ ডিজিটের হয় এটি ১৭ ডিজিটে রুপান্তর করতে হবে। পড়ুন- কিভাবে ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন ১৭ ডিজিট করবেন।

আমাদের অনেকে যারা প্রথম দিকে নিবন্ধন করেছিলাম, তাদের জন্ম সনদটি হাতে লেখা ছিল। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনে রেজিষ্টার বইতে আমাদের তথ্যসমূহ লিপিবদ্ধ ছিল। পরবর্তীতে এসকল তথ্য অনলাইন ডাটাবেইজে আনা হয়। তখন থেকে জন্ম নিবন্ধন সনদকে ডিজিটাল জন্ম নিবন্ধন বা অনলাইন জন্ম নিবন্ধন সনদ বলা হয়।

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা | জন্ম নিবন্ধন চেক করবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button