ইসলাম শিক্ষাদাম্পত্য জীবনের ইসলামিক টিপসবোনদের জন্য ইসলাম

মেয়েদের জন্য বিবেকজাগানিকিছু কথা

Rate this post

মেয়েদের জন্য বিবেক জাগানো কিছু কথা

বোনেরা, আমাদের নিজেদের detox (দেহমন থেকে বিষবাষ্প দূর) করা দরকার। Feminism-ফেমিনিজম বা নারীবাদের যেসব বিষাক্ত আর বিধ্বংসী বার্তা আমাদের মাথায় গেঁথে দেয়া হয়েছে, সেগুলো থেকে নিজেদের মুক্ত করা প্রয়োজন। ফেমিনিজমের এই ২০টি মিথ্যাচারকে নিচের সত্যগুলো দ্বারা প্রতিস্থাপন করুন-
👉 ১। নারী-পুরুষ সহজাতভাবে একে অপরের أولياء আওলিয়া-সাহায্যকারী, সহযোগী বন্ধু। একে অপরের চিরপ্রতিদ্বন্দ্বী নয়, শত্রু নয়। পর্ণগ্রাফি আসক্তি ভয়াবহতা ও মুক্তির উপায়
👉 ২। আপনি একজন নারী, আপনি পুরুষ নন। এতে আপনার অপমানের কিছু নেই। ভাবুন, আমি নারী, আমি ধন্য। আমি বাবার মেয়ে, ভাইদের বোন, স্বামীর জীবনসঙ্গিনীর স্ত্রী, সন্তানের মাতা এবং সংসারের কর্ত্রী।
👉৩। নারীত্ব আপনার শক্তি, একে নষ্ট করবেন না।
👉৪। পুরুষালী পুরুষেরা নারীদের মাঝে নারীসুলভ বৈশিষ্ট্য পছন্দ করে। নারীসুলভ নারীরা পুরুষদের মাঝে পুরুষসুলভ বৈশিষ্ট্য পছন্দ করে। উভলিঙ্গ হবার চেষ্টা করবেন না। সুখী থাকতে চাইলে নিজ অবস্থা ও অবস্থানের উপর সন্তুষ্ট থাকুন। নড়লে নির্ঘাৎ বিড়ম্বনা।
👉৫। আপনার জীবনে পুরুষের প্রয়োজন আছে। তেমনি একজন পুরুষের জীবনেও নারীর প্রয়োজন আছে।
👉 ৬। আপনি যেমন মূল্যহীন নন, পুরুষরাও মূল্যহীন নয়। সুতরাং নিজেকে গুরুত্ব দিন, পুরুষকে সম্মান দিন।
👉 ৭। পুরুষেরা যা করতে পারে আপনি তার সব করতে পারেন না। একইভাবে নারীরা যা করতে পারে পুরুষরা সেগুলো সব করতে পারেনা। এটা চিরবিধান।
👉৮। নারী আর পুরুষের আলাদা আলাদা ভূমিকা ও দায়িত্ব আছে। দায়িত্বগুলো একে অপরের পরিপূরক, এটা খারাপ কিছু না। এটাকে বলা হয় Gender Role
👉 ৯। শুধু আধুনিক Strong Independent জাতের নারী হবেন না। একজন ট্র্যাডিশনাল নারীও হন।
👉 ১০। নারী আর পুরুষের একে অপরের সাথে প্রতিযোগিতার সম্পর্ক নয়। নারী-পুরুষ একে অপরের পরিপূরক। সুতরাং উভয়ের সম্পর্ক পরিপূরকের।
👉১১। বিয়ের যেমন গুরুত্ব আছে, তেমনি পরিবার তথা স্বামী-সংসারেরও গুরুত্ব আছে। এটা বুঝুন।
👉 ১২। গৃহকর্ত্রী-গৃহিণী হওয়া একটা চমৎকার আর গুরুত্বপূর্ণ কাজ। এতে আছে আনন্দ, তৃপ্তি ও কীর্তি।
👉১৩। মাতৃত্ব গুরুত্বপূর্ণ। সন্তানদের বড় করা একটা গুরুত্বপূর্ণ কাজ, এবং তা অত্যন্ত empowering। সন্তানদের বড় করার মাধ্যমে আপনি পরবর্তী প্রজন্মের ছাচ তৈরি করছেন। এর পরেও নারীদের আর কত ক্ষমতায়ন দরকার?
👉১৪। পরিবারের বদলে ক্যারিয়ারকে বেছে নেবেন না। কর্পোরেট দাস হবার বদলে একজন স্ত্রী আর মা হওয়াকে বেছে নিন।
👉১৫। স্বামীকে সম্মান আর ভালোবাসা প্রদর্শন করুন, স্বামীও আপনাকে সম্মান আর ভালবাসা প্রদর্শন করবে
👉১৬। স্ত্রী হিসেবে আপনি সংসারের নেতা নন। আর এক্ষেত্রে আপনি আপনার স্বামীর ‘সহকর্মী’ নন। আপনি অবশ্যই আপনার মতামত, অভিমত দিতে পারেন, তবে হেডশিপ হল আপনার স্বামীর। এতে মাথাব্যথা নেই।
👉১৭। সংসার দুইজন সাম্যবাদী নেতার ৫০-৫০ অংশীদারিত্ব নয়। কর্মক্ষেত্রে যে কাউকে বস বা নেতা মানতে পারলে স্বামীকে নেতা মানতে আপত্তি কিসের? তাকে নেতৃত্বের দায়িত্ব পালন করতে দিন, আর নিজে নির্ভার থেকে সুবিধা ভোগ করুন।
👉১৮। স্বামীকে অবজ্ঞা করা, তাচ্ছিল্য করা সংসারে ভাঙন ধরানোর দ্রুততম পথ। নিজের সংসারকে স্যাবোটাজ করবেন না, নিজ হাতে ধ্বংস করবেন না।
👉১৯। আপনার স্বামীর উপর ভরসা রাখুন, আস্থা রাখুন (যদি তিনি একজন ন্যায়নিষ্ঠ, দৃঢ় ও তাক্বওয়াবান মুসলিম হন)। আপনার অনিষ্ট করার জন্য আপনার স্বামী পিছে লেগে নাই।
👉২০। Evil বা অনিষ্টের মূল পুরুষতন্ত্র নয়, পিতৃতন্ত্রও নয়। পুরুষদেরকে قوام (ক্বাওওয়াম) আর مسؤول (মাসউল) ইসলামে দায়িত্বশীল হিসেবে স্থান দেয়া হয়েছে। ইসলামে পুরুষেরা জাতি, সমাজ আর পরিবারের দায়িত্বপ্রাপ্ত, এই দায়িত্বের জন্য তাদের জবাবদিহি করতে হবে। এই ব্যবস্থা নারীদের ক্ষতিসাধন করার জন্য নয়, বরং তাদের উপকার আর সুরক্ষার জন্য।
👉শেষ পরামর্শ🙏
প্রেম, ভালোবাসা, পুরুষ, সম্পর্ক, সংসার, পরিবার, মাতৃত্ব কিংবা অন্য কোনো বিষয়েই ফেমিনিস্ট বা নারীবাদিদের উপদেশ গ্রহণ করবেন না।নইলে আপনার সুখ শান্তি বিসর্জিত হবে, ইহজীবনে ক্ষতিগ্রস্ত হবেন এবং সম্পূর্ণভাবে পরকাল খোয়াবেন। তাদের উপদেশ কেবলই মিথ্যা ও প্রলোভন মাত্র।

মেয়েদের জীবন নিয়ে কিছু কথা                                    মেয়েদের কষ্টের কিছু কথা
মেয়েদের অহংকার নিয়ে কিছু কথা                                    মেয়েদের কষ্টের কবিতা
মেয়েদের নিয়ে ইসলামিক উক্তি                                          মানুষের রূপ নিয়ে উক্তি
ছোট মেয়ে নিয়ে স্ট্যাটাস                                               চরিত্রহীন নারী নিয়ে উক্তি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button