Freelancing | ফ্রিল্যান্সিংAppsTechTechnology | প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার চলবে শুধু আইফোনে 2022

Rate this post
হোয়াটসঅ্যাপের নতুন ফিচার চলবে শুধু আইফোনে- এবার আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের ক্যামেরায় ইউআই বা ইউজার ইন্টারফেস যোগ করতে চলেছে মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি। এ নতুন ইউআই ফিচারটি উপলব্ধ হয়েছে আইওএস ২২.৪.০.৭২ হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের জন্য। পাশাপাশিই সুইচ ক্যামেরা আইকনটিও রিডিজাইন করেছে হোয়াটসঅ্যাপ। এত দিন ফোনের স্ক্রিনের নিচের দিকে খুব সাম্প্রতিক ছবিগুলোতে একটি হরাইজন্টাল বার দেখা যেত। হরাইজন্টাল মিডিয়া বার রিপ্লেস করা হয়েছে একটি নতুন বাটনের মাধ্যমে। যা সরাসরি গ্যালারিতে যেতে সাহায্য করবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022 – ICTD Job Circular 2022

ডব্লুএবিটা ইনফোর রিপোর্টে বলা হয়েছে, আজ থেকেই এই পরিবর্তনগুলো বিটা টেস্টারদের জন্য কার্যকর হয়েছে। পরবর্তী আপডেটে হোয়াটসঅ্যাপ ক্যামেরায় আরও উল্লেখযোগ্য কিছু পরিবর্তন দেখা যাবে।

এর আগে ক্যামেরা আইকনের উপরে একটি হরাইজন্টাল বার দেখা যেত যা এই নতুন আপডেটের সঙ্গে সরানো হচ্ছে। হরাইজন্টাল বারটি ঠিক সামনে একটি প্রিভিউ দেখায়, কিন্তু এই নতুন আপডেটটি আপনাকে গ্যালারিতে যাওয়ার জন্য একটি অতিরিক্ত ট্যাপ করতে বাধ্য করবে যদি আপনি কোনো মিডিয়া ফাইল শেয়ার করতে চান।

এদিকে আরও একটি আপডেট ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপে ডার্ক থিম নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর আগে ইউজার ইন্টারফেসের জন্য বিভিন্ন আকর্ষণীয় ফিচার চালু করেছিল হোয়াটসঅ্যাপ যেমন, মাইনর অ্যানিমেশন, চ্যাট বাবলের জন্য পরিণত ডিজাইন ইত্যাদি। ডব্লুএবিটা ইনফোর রিপোর্টে বলা হয়, আপনি যদি উইন্ডোজের ডার্ক থিমটি ভালো করে লক্ষ্য করেন, তাহলে দেখবেন, হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয় ভাবে থিমটিকে ডার্ক সেট করছে। বিকল্প উপায় হিসেবে, আপনি হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে জেনারেল অপশনটি বেছে নিতে পারেন। আবার যখন আপনি একটি ভিন্ন থিম ব্যবহার করতে চাইবেন, তখন আপনাকে সেই পরিবর্তনগুলো দেখানোর জন্য হোয়াটসঅ্যাপ রিস্টার্ট করতে হবে।

এছাড়াও আরও বেশ কয়েকটি উল্লেখযোগ্য পরিবর্তন নিজেদের প্ল্যাটফর্মে যোগ করেছে হোয়াটসঅ্যাপ। অ্যাপের টিন্ট কালার এখন সবুজ হয়ে গেছে, ইউজার ইন্টারফেসেও সামান্য কিছু পরিবর্তন (চ্যাট বাবলের মধ্যে সামান্য স্পেস) করা হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button