Science | বিজ্ঞানTechnology | প্রযুক্তি

২২ হাজার পর্নো ও জুয়ার সাইট বন্ধ করেছে বিটিআরসি

ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে সংঘটিত অপরাধ প্রতিরোধে দেশে ২২ হাজারের বেশি পর্নোগ্রাফি ও জুয়ার সাইট বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে গত বছরের জুলাই মাসে ২২ হাজার পর্নোসাইট ও চার হাজার জুয়ার সাইট বন্ধ করা হবে বলে জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এদিকে সামাজিক মাধ্যমে বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত ছবি, ভিডিও ও প্রতিবেদন ভাইরাল হওয়া ঠেকাতে বিটিআরসির ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট।

রোববার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ক্ষুণ্ন করে এমন ছবি, ভিডিও বা প্রতিবেদন বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে সরানোর নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল বেঞ্চ এ ক্ষোভ প্রকাশ করেন। আদালত বলেন, বিটিআরসি কী করে? তাদের কি প্রতিনিয়ত নির্দেশনা দিয়ে এসব বন্ধ করতে হবে? মনে হয় এতে বিটিআরসি আনন্দ অনুভব করে? দেখতে ভালো লাগে। আমরা সন্তানসন্ততি নিয়ে থাকি না? আমাদের পরিবার আছে না? সব সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায় কেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button