Education | শিক্ষাশিক্ষা

বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীরা

Rate this post

২২ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ ঘোষণা এবং ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় সচল করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে মিছিলটি পুরাতন রেজিস্ট্রার ভবন, পরিবহন চত্বর ঘুরে নতুন রেজিস্ট্রার ভবনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।

ইতিহাস বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নুসরাত ফারিন বলেন, বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রীর স্পষ্ট বার্তা রয়েছে। টিকা নিয়ে শিক্ষার্থীদের হলে উঠাতে হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ে অর্ধেকের বেশি শিক্ষার্থী টিকা নিয়েছে। এরপরও প্রশাসন টালবাহনা করছে। অনলাইনে ক্লাস-পরীক্ষার নামে প্রহসন করছে। অনলাইনের নামে শিক্ষার্থীদের মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। এর ফলে শিক্ষার্থীদের গ্রাম থেকে এসে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ছাত্রাবাসে থাকতে হচ্ছে এবং অভিভাবকদের অতিরিক্ত খরচের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে আমরা স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলে উঠব। এ জন্য আপনারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন।

সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক নূরুল আলমের অনুপস্থিতিতে উপাচার্যের একান্ত সচিব সানোয়ার হোসেন শিক্ষার্থীদের থেকে স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপিতে তিন দফা দাবি পেশ করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ। তিনি বলেন, বুধবার  বিকেলে প্রশাসনিক মিটিং আছে। শিগগির সিন্ডিকেট সভা আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় খুলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button