Government Jobs BDNTRCA Job Circular

৯৬,৭৩৬ টি শূন্যপদে শিক্ষক নিয়োগ – NTRCA Job Circular 2024

Rate this post

৯৬,৭৩৬ টি শূন্যপদে শিক্ষক নিয়োগ – NTRCA Job Circular 2024

দেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৯৬,৭৩৬ টি শূন্যপদে শিক্ষক নিয়োগ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ০১ জানুয়ারি ২০২৪ তারিখে যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন পদ্ধতি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ১৭ এপ্রিল ২০২৪ তারিখ থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ০৯ মে ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। ই-আবেদন ফরম পূরণের সময় নামের বানানসহ অন্যান্য তথ্যাদি নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমাদানসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশে স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৯৬ হাজার ৭৩৬ জন শূন্য পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। প্রাপ্ত সব আবেদন জাতীয় মেধার ভিত্তিতে বাছাইপূর্বক বিধি মোতাবেক প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠাবে এনটিআরসিএ। এরপর নির্বাচিতদের মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেয়া হবে।

আবেদন শুরুর সময়: ১৭ এপ্রিল ২০২৪ তারিখ বেলা ১২:০০ টা থেকে শুরু হবে।
আবেদনের শেষ সময: ০৯ মে ২০২৪ তারিখ রাত ১১:৫৯ মিনিটে শেষ হবে।

আবেদন করার লিংক প্রক্রিয়া: আবেদন করতে হবে অনলাইনে http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটের মাধমে অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

Apply Click Here

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন:-

NTRCA Job Circular 2024
NTRCA Job Circular 2024

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button