Technology | প্রযুক্তি

নিউ মোবাইল ফোন কেন স্মার্টফোনে বিস্ফোরণ হয়

নিউ মোবাইল ফোন কেন স্মার্টফোনে বিস্ফোরণ হয়

Rate this post
নিউ মোবাইল ফোন কেন স্মার্টফোনে বিস্ফোরণ হয়: ফোনে বিস্ফোরণ! কথাটি অনেকের পরিচিত নাও হতে পারে, তবে বিষয়টি ভয়ানক। হঠাৎ করেই জ্বলে উঠতে পারে পকেটে থাকা আপনার পছন্দের ফোনটি। আর দিনে দিনে এমন ঘটনা বাড়ছে।

স্মার্টফোন বিস্ফোরণের বেশ কয়েকটি কারণ রয়েছে। চলুন জেনে নেওয়া যাক-

আসছে ইনস্টাগ্রাম এর ৭ ফিচার – ইনস্টাগ্রাম

ফোনের ব্যাটারি বিস্ফোরণের প্রথম কারণ হলো আসল চার্জার ব্যবহার না করা। নতুন চার্জার কেনার সময় অধিকাংশই খরচ বাচিয়ে কম দামে চার্জার কেনেন। যা ফোনের জন্য অত্যন্ত ক্ষতিকর। অবশ্যই কোম্পানির চার্জারই কিনুন। এতে আপনার ফোন অনেকদিন সুরক্ষিত থাকবে।

বেশিরভাগ মানুষই সারাদিন ফোন ব্যবহার করেন এবং সারারাত ফোন চার্জে বসিয়ে রাখেন। যা একেবারই উচিত নয়। ব্যাটারি নষ্টের আরেকটি কারণ অতিরিক্ত চার্জ দেওয়া। এতে ফোন সেট বিস্ফোরণ হতে পারে। ফোনের ব্যাটারি ১০০ শতাংশ চার্জ হয়ে গেলেই তা চার্জার থেকে খুলে রাখা বাধ্যতামূলক।

তরল পদার্থ থেকে ফোনের ব্যাটারির ক্ষতি হতে পারে। তাই ফোনে কোনোভাবে পানি বা কোনো তরল পদার্থ ঢুকে গেলে যত দ্রুত সম্ভব সার্ভিস সেন্টারে নিয়ে যাবেন।

নিউ মোবাইল ফোন
নিউ মোবাইল ফোন

হাত থেকে ফোন পড়ে যাওয়া কোনো নতুন ঘটনা নয়। মাঝেমধ্যেই এমনটি ঘটে। তবে পড়ে গিয়ে ভেঙে চুরমার হয়ে যাওয়া স্ক্রিনও দীর্ঘদিন ব্যবহার করেন অনেকে। এ ভুল কখনোই করবেন না।

ফোনের ব্যাটারি খারাপ হওয়ার আরেকটি কারণ হলো অনুমোদনহীন সার্ভিস সেন্টারে ফোনের কাজ করানো। অনেকেই কম খরচে সার্ভিসিং করান। এতে ফোন সেটের ভালোর চেয়ে খারাপই হয় বেশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button