Technology | প্রযুক্তি

ইউটিউব থেকে বেশি আয়ের ফিচার ‘সুপার থ্যাংকস’

Rate this post

ভিডিও ক্রিয়েটরদের নতুন ফিচার উন্মুক্ত করছে ইউটিউব। নির্মাতাদের অর্থ উপার্জন আরো বাড়াতে এই ফিচার কাজ করবে। নতুন এই ফিচারের নাম ‘সুপার থ্যাংকস’। টিকটক এবং ফেসবুক মালিকাধীন ইন্সটাগ্রাম রিলসের মতো কাজ করবে সুপার থ্যাংকস।

এর মাধ্যমে দর্শকরা তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থের বিনিময়ে সাপোর্ট করতে পারবে। অনেকটা সুপার চ্যাটের মতোই এই ফিচার। ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারে দর্শকরা নূন্যতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত সাপোর্ট করতে পারবে।

সুপার থ্যাংকস দেওয়া মাত্রই ইউটিউব সেটাকে একটি অ্যানিমেটেড জিআইএফ এবং কালারফুল কমেন্টের মাধ্যমে প্রদর্শিত করবে। এমনকি এই সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

ফিচারটি ৬৮টি দেশের ভিডিও ক্রিয়েটরদের অ্যাকাউন্টে যোগ করা হবে। একই সাথে যেসব ক্রিয়েটর বা নির্মাতা এই ফিচারের যোগ্য তারাও এটির সম্পূর্ণ সুবিধা পাবেন। সুপার থ্যাংকসের পাশাপাশি ইউটিউব লাইভ সম্প্রচারের সময় দর্শকরা সুপার চ্যাটও দিতে পারবে।

ইউটিউব জানিয়েছে, রেস্ট্রিক্টেড, তালিকাভুক্ত, শিশুদের জন্য তৈরি, বিতর্কিত কনটেন্ট ইত্যাদি ভিডিওর ক্ষেত্রে এই ফিচার প্রদান করা হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button